মুস্তাফিজ ফিরলে ওয়ানডে দলে জায়গা হারাবেন রুবেল?

ইনজুরি সারিয়ে পেসার মুস্তাফিজুর রহমান এখন অনেকটাই সুস্থ। আইপিএল থেকে বয়ে আনা ইনজুরির কারণে বাঁহাতি পেসার খেলতে পারেননি আফগানিস্তান সিরিজে। নেই উইন্ডিজ সফরের টেস্ট সিরিজের দলেও।তবে ফিট হয়ে ওঠায় ২২ বছর বয়সী ক্রিকেটারকে বাংলাদেশ ‘এ’ দলে অন্তর্ভুক্ত করে খেলার সুযোগ করে দিয়েছে বিসিবি। রাখা হয়েছে উইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেও। অশুভ কিছু না ঘটলে ওয়ানডে সিরিজে মুস্তাফিজের না খেলার নেই কোনো কারণ।তবে সেক্ষেত্রে কপাল পুড়তে পারে আরেক পেসার রুবেল হোসেনের। দেশের শীর্ষস্থানীয় অনলাইন সংবাদমাধ্যম এর খবর অনুযায়ী, প্রথম টেস্টে রুবেল হোসেনের বোলিং পারফরম্যান্সে সন্তুষ্ট নয় টিম ম্যানেজমেন্ট। আর তাই দ্বিতীয় টেস্টের দিকে আপাতত এগোচ্ছে রুবেলের উইন্ডিজ সফরের ভবিষ্যৎ। জ্যামাইকায় ভালো করতে না পারলে ওয়ানডে সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন তিনি।

বিডি ক্রীক আপডেট ঐ প্রতিবেদনে বিসিবির আনঅফিসিয়াল সূত্র উল্লেখ করে বলা হয়েছে, রুবেলের দেশে ফেরত আসার সম্ভাবনাই বেশি দ্বিতীয় টেস্টে ওর পারফরম্যান্স দেখে সিদ্ধান্ত নেব ওয়ানডে দলে বর্তমানে ১৬ জন আছে মুস্তাফিজ যদি পুরোপুরি ফিট হয় একটা বোলার আমরা দেশে ফিরিয়ে আনব সেটা হবে রুবেল ১৬ জনের দল তখন ১৫ জনে পরিণত হবে।

একই তথ্য দিয়ে খবর প্রকাশিত হয়েছে আরও কয়েকটি অনলাইন সংবাদমাধ্যমেও। তবে রুবেল বাদ পড়লে কারণ হবে না শুধুই পারফরম্যান্স। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রথম টেস্ট শেষে সতীর্থদের সাথে গোল বেঁধেছিল রুবেলের! আর তাই শৃঙ্খলার বিষয়টিও থাকছে টিম ম্যানেজমেন্টের ভাবনায়। ওয়ানডে দল থেকে কিংবা একাদশ থেকে রুবেল বাদ পড়লে তার ম্লান পারফরম্যান্সের পাশাপাশি কারণ হয়ে দাঁড়াতে পারে শৃঙ্খলা ভঙ্গের গুঞ্জনও।

গুঞ্জন অনুযায়ী, মুস্তাফিজ ফিট হয়ে উইন্ডিজে পাড়ি জমালে রুবেলকে বাদ দেওয়া হতে পারে স্কোয়াড থেকে। সেক্ষেত্রে ১৬ সদস্যের ঘোষিত দল রূপ নেবে ১৫ সদস্যের দলে। গুঞ্জন কি সত্যি নাকি নিছক গুজব, সেই উত্তর এখন কেবল সময়ের হাতেই!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *