বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে শ্রীলঙ্কার শক্তিশালী দল ঘোষণা

স্বাগতিক বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচের পর তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে সফরকারী শ্রীলঙ্কা ‘এ’ দল। আসন্ন এই একদিনের সিরিজকে সামনে রেখে বুধবার ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড।জাতীয় দলের আদলে সাজানো লঙ্কান ‘এ’ দলের অধিনায়ক হিসেবে মনোনীত করা হয়েছে থিসারা পেরেরাকে। জাতীয় দলের তারকা ক্রিকেটারকে অধিনায়ক করার পাশাপাশি আরও একাধিক জাতীয় দলের ক্রিকেটারকে বাংলাদেশ সফরের জন্য একদিনের সিরিজের দলে অন্তর্ভুক্ত করেছে সফরকারীরা।স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের একদিনের সিরিজের জন্য পেরেরার সহযোগী হিসেবে টেস্ট দলের দাসুন শানাকাকেই সফরকারীদের সহ-অধিনায়ক হিসেবে নির্বাচিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। পাশাপাশি দলকে শক্তিশালী করার লক্ষ্য থেকে দলে ডাকা হয়েছে উপুল থারাঙ্গার মতো ব্যাটসম্যানকে।

অভিজ্ঞ ক্রিকেটারদের একদিনের দলে অন্তর্ভুক্ত করার পাশাপাশি বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে চারদিনের আন-অফিশিয়াল টেস্টে ভালো করা ৮ ক্রিকেটারকেও দলে ধরে রেখেছে সফরকারীরা।

প্রসঙ্গত, দু’দলের মধ্যকার চলমান তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচ শেষে সিলেটে ১৭ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের একদিনের সিরিজটি। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের সবগুলো ম্যাচ। ১৭ জুলাই প্রথম একদিনের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর সিরিজের বাকি দুটি ম্যাচ মাঠে গড়াবে যথাক্রমে ১৯ ও ২২ জুলাই।

তারিখ ম্যাচ ভেন্যু
১৭ জুলাই প্রথম একদিনের ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
১৯ জুলাই দ্বিতীয় একদিনের ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম
২২ জুলাই তৃতীয় একদিনের ম্যাচ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশ সফরের একদিনের সিরিজের জন্য ঘোষিত শ্রীলঙ্কা ‘এ’ দলঃ থিসারা পেরেরা (অধিনায়ক), দাসুন শানাকা (সহ-অধিনায়ক), উপুল থারাঙ্গা, লাহিরু থিরিমান্নে, শেহান জয়াসুরিয়া, আশান প্রিয়াঞ্জান, সাদিরা সামারাবাবিক্রমা, চারিথ আসালঙ্কা, শাম্মু আশান, মিনোদ ভানুকা, মালিন্দা পুষ্পকুমারা, নিশান পেইরিস, শেহান মাদুশঙ্কা, আসিথা ফার্নান্দো এবং ইসুরু উদানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *