দল হারলেও নিজেকে ছাড়িয়ে গেলেন সাকিব

গ্রুপ পর্বের শেষ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে পাঁচ উইকেটে হারলো সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দ্রাবাদ। আর এই ম্যাচে নিজের প্রথম ওভারের চতুর্থ বলে সুনিল নারিনকে আউট করে দারুণ রেকর্ড গড়লেন সাকিব।

আইপিএল ইতিহাসের নিজের এক মৌসুমে সর্বোচ্চ (১৩টি) উইকেটের রেকর্ড গড়লেন বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয়। এর আগে ২০১২ সালে মাত্র আট ম্যাচ খেলে নিয়েছিলেন ১২ উইকেট। এটিই তার সর্বোচ্চ ছিল।

কিন্তু শনিবার রাতের ম্যাচে নিজেকে ছাড়িয়ে গেলেন তিনি। এখন পর্যন্ত হায়াদ্রাবাদের হয়ে ১৪ ম্যাচ খেলে নিজের ঝুলিতে রেখেছেন ১৩টি উইকেট। এদিকে এই আসরে আরেকটি রেকর্ড গড়লেন তিনি।

এটাও নিজেকে ছাড়িয়ে যাওয়ার রেকর্ড। আর তা হচ্ছে আইপিএলের গ্রুপ পর্বে টানা ১৪ ম্যাচ এইবারই প্রথম খেললেন তিনি। আইপিএলের এক আসরে এর আগে এতো ম্যাচ খেলেননি সাকিব। অথচ সাকিব আইপিএল খেলছেন ২০১১ সাল থেকে।

এই আট বছরে এই প্রথম টানা সবগুলো ম্যাচ খেললেন তিনি। নতুন ফ্রেঞ্চাইজি হায়দ্রাবাদ তাকে এক ম্যাচেও বিশ্রাম দেয়নি। অথচ কলকাতার হয়ে সাইড বেঞ্চেই বেশি সময় কাটাতে হতো সাকিবকে।

কলকাতার হয়ে এক আসরে সর্বোচ্চ ১৩ টি ম্যাচ খেলেছিলেন ২০১৩ সালে। এদিকে এবারের আসরে বোলিংয়ে ভালো করলেও ব্যাটিংয়ে মোটামুটি মানের পারফর্মেন্স করছেন সাকিব। বল হাতে ১৩ উইকেট পেয়েছেন ওভার প্রতি আটের কম রান দিয়ে। আর ব্যাট হাতে ১৪ ম্যাচে করেছেন ১৭৬ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *