কেমন হবে স্যাবাইনা পার্কের উইকেট?

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে পুরোপুরি বাউন্সি এবং সবুজ উইকেটই পেয়েছিলো সফরকারী বাংলাদেশ দল। এই ধরণের উইকেটে টাইগারদের খেলার অভিজ্ঞতা খুব একটা না থাকায় তার পরিণতি যে কি হয়েছে সেটি দেখা গিয়েছে ভালো করেই।

বাজে ব্যাটিং প্রদর্শনীতে প্রথম টেস্টে ক্যারিবিয়ানদের কাছে ইনিংস ব্যবধানে পরাজিত হতে হয়েছে সাকিব আল হাসান বাহিনীকে। এবার দ্বিতীয় টেস্টেও একই অবস্থা হয় কিনা সেটা নিয়েই বর্তমানে চলছে জল্পনা কল্পনা।

আর জ্যামাইকার স্যাবাইনা পার্কে অনুষ্ঠিতব্য সিরিজের দ্বিতীয় ম্যাচেও যে সবুজ উইকেটই পাচ্ছে বাংলাদেশ সেটি অনেকটা নিশ্চিত করেই বলা যায়। তবে স্যাবাইনা পার্কে অতীত স্মৃতি ভালো নয় টাইগারদের।

এর আগে সেখানে মাত্র একটি টেস্ট খেলেছে টাইগাররা। সেটাও ২০০৪ সালে, হাবিবুল বাশারের নেতৃত্বে। টাইগারদের প্রথম ক্যারিবিয়ান সফরের দ্বিতীয় সেই টেস্টে ইনিংস এবং ৯৯ রানের ব্যবধানে হেরেছিল তারা।

তবে একটা বিষয়ে স্বস্তি খুঁজতেই পারে টাইগাররা। আর তা হচ্ছে এই মাঠে হওয়া শেষ পাঁচ টেস্টের তিনটিতেই হেরেছে ওয়েস্ট ইন্ডিজ, একটিতে ড্র। তবে স্যাবাইনা পার্কের উইকেটের কথা ভেবে স্বস্তির নিশ্বাস ফেলতেই পারে বাংলাদেশ।

কেননা শেষ পাঁচটি টেস্টের কোন না কোন ইনিংসে যেকোনো দল অন্তত সাড়ে তিনশ রান করেছে, এই মাঠে হয়েছে অন্তত পাঁচশ রানও। তাই বলা যেতে পারে এই উইকেটে অন্তত রান পাওয়ার ভালো সম্ভাবনা আছে টাইগার ব্যাটসম্যানদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *