সব জুটিই ভেংগে দেব – তাইজুল

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ দল। টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই টাইগার বোলারদের তোপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ।

৩৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৭৯ রান করে লাঞ্চ বিরতিতে যায় ওয়েস্ট ইন্ডিজ। এর আগে, বোলিংয়ে নেমে বল হাতে দারুণ শুরু করেন টাইগার পেসার আবু জায়েদ রাহী। প্রথম ওভারে কোনো রান দেননি এই পেসার। দ্বিতীয় ওভারে বেশ কয়েকটি সুযোগ সৃষ্টি করেছেন সাকিব আল হাসান।

দলীয় নবম ওভারেই উইকেটের দেখা পায় বাংলাদেশ দল। ক্যারিবিয়ান ওপেনার ডেভন স্মিথকে ব্যক্তিগত ২ রানে শর্টে ফিল্ডিং করা মমিনুলের ক্যাচ বানিয়ে আউট করেন মেহেদী হাসান মিরাজ।

তবে দ্বিতীয় উইকেটে দারুণ এক জুটি গড়েন ব্র্যাথওয়েট ও পাওয়েল। এই দুজনের ব্যাটেই দলীয় অর্ধশতক পূরণ হয় ক্যারিবিয়ানদের। এরপর পাওয়েলকে লেগ বিফোরের ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় শিকার তুলে নেন মিরাজ।

তৃতীয় উইকেটে আরেকটি বড় জুটি গড়েন শাই হোপ ও ব্র্যাথওয়েট। এই দুজনের দুর্দান্ত ব্যাটিংয়েই দলীয় শতক তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ৫০ ওভারে ২৩ উইকেট হারিয়ে ১২৭ রান করে পানি পানের বিরতিতে যায় ক্যারিবিয়ানরা।

বিরতির পরই ব্রাথওয়েট ও হোপের ৭৯ রানের জুটি ভাঙেন তাইজুল। ২৯ রান করা হোপকে তিনি উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের ক্যাচ বানিয়েছেন। ৫৮ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৪০ রান।

বাংলাদেশ একাদশঃ

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, কাজী নুরুল হাসান সোহান, আবু জায়েদ রাহী।

ওয়েস্ট ইন্ডিজ একাদশঃ

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেইগ ব্র‍্যাথওয়েট, রোস্টন চেজ, মিগুয়েল কামিন্স, শেন ডাওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমেয়ার, শাই হোপ, কিমো পল, কাইরন পাওয়েল, ডেভন স্মিথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *