আইপিএলের ফ্লপদের তালিকায় ফেলানো হলো মাশরাফিকে

আইপিএল এমন একতা প্ল্যাটফর্ম যাকিনা কোন মানূষকে যেমনিভাবেই হুট করে করে দিতে পারে বড়লোক, থিক তেমনিভাবেই কোন মানুষ এই আইপিএল খেলেই হয়ে যান ফ্লপদের তালিকায়। তেমনি কিছু ক্রিকেটারদের তালিকা নিম্নে দেওয়া হলোঃ

টাইমল মিলস- আইপিএলের ১০ম আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ১২ কোটি টাকায় তাকে কিনে নেয়। কিন্তু ৫ ম্যাচ খেলে মাত্র ৫টি উইকেট শিকার করতে পেরেছিলেন তিনি।

যুবরাজ সিং-২০১৫তে দিল্লি ডেয়ারডেভিলস ১৬ কোটি টাকায় তাকে কিনে নেয়। ব্যাট হাতে সেই আসরে ১৪ ম্যাচে ২৪৮ রান করেছিলেন তিনি। যেখানে তার সর্বোচ্চ রান ৫৭। অন্যদিকে বল হাতে ৯ ওভার বোলিং করে ৭২ রান দিয়ে মাত্র ১ উইকেট পান তিনি।

পবন নেগি- ২০১৬তে দিল্লি ডেয়ারডেভিলস সাড়ে আট কোটি টাকায় তাকে কিনে নেয়। তবে এই আসরে ফ্লপ ছিলেন তিনি। ব্যাট হাতে ৮ ম্যাচে ৫৭ রান করেন তিনি। অন্যদিকে বল হাতে মাত্র ১ উইকেট শিকার করেন তিনি।

মোহাম্মদ আসিফ-২০০৮ সালে মোহাম্মদ আসিফকে ছয় লাখ ৫০ হাজার ইউএস ডলারে কিনে নেয় দিল্লি। সেই আসরে ৮ ম্যাচে ৩২ ওভার বল করে ২৯৬ রান দেন তিনি। সেই সঙ্গে প্রতি ওভারে ৯ রান রেটে মাত্র ৮টি উইকেট শিকার করেন তিনি।

মাশরাফি বিন মর্তুজা-২০০৯ সালে ছয় লক্ষ ইউএস ডলারে মাসরাফিকে কিনে নেয় কলকাতা নাইট রাইডার্স। আসরটিতে মাত্র ১টি ম্যাচে মাঠে নামেন তিনি। সেই ম্যাচে চার ওভার বল করে ৫৮ রান দেন তিনি। শেষ ওভারে ২১ রান প্রয়োজন ছিল ডেকান চার্জাসের। কিন্তু মাশরাফির করা শেষ ওভারে রানের সমীকরণ মিলিয়ে জয় পায় তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *