বল হাতেও নাজেহাল বাংলাদেশ!

প্রথম টেস্টে ব্যাট হাতে বাংলাদেশ গড়েছে লজ্জাজনক এক রেকর্ড। অলআউট হয়ে গেছে মাত্র ৪৩ রানে! এটাই টেস্টে বাংলাদেশের সর্বনিম্ন স্কোরের নতুন রেকর্ড।

এরপর বল হাতেও দৈন্যতা দেখাচ্ছেন সাকিব আল হাসানরা। প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশ ফেলতে পেরেছে উইন্ডিজের দুটি উইকেট। অন্যদিকে স্বাগতিকদের স্কোরবোর্ডে জমা হয়েছে ২০১ রান।

প্রথম উইকেটের দেখা পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ৪১তম ওভার পর্যন্ত। ততক্ষণে ১১৩ রানের উদ্বোধনী জুটি দাঁড়িয়ে গেছে উইন্ডিজের। বাংলাদেশকে প্রথম সাফল্যটি এনে দেন অভিষিক্ত পেসার আবু জায়েদ।

৫৮ রান করে সাজঘরে ফেরেন ডেভন স্মিথ। এরপর আবারও আরেকটি সাফল্য পেতে অপেক্ষা করতে হয় ২৪টি ওভার। ৬৫তম ওভারে ৪৮ রান করা কায়রন পোলার্ডকে আউট করেন মাহমুদউল্লাহ। দিনের বাকি চারটি ওভার নির্বিঘ্নেই কাটিয়ে দিয়েছেন ওপেনার ক্রেইগ ব্রেথওয়েট ও দেবেন্দ্র বিশু। ৮৮ রান নিয়ে অপরাজিত থেকে শতকের পথে এগিয়ে যাচ্ছেন ব্রেথওয়েট। আর ১ রান করে অপরাজিত আছেন বিশু।

এর আগে শুরুতেই নতুন লজ্জার রেকর্ড গড়েছে বাংলাদেশ। ৪৩ রানে অলআউট হওয়াটাই এখন টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর হিসেবে লেখা হবে। এর আগে যেটি ছিল ৬২ রানের। ২০০৭ সালে শ্রীলঙ্কা সফরে গিয়ে সেই রেকর্ডটি করেছিল বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *